Fri. May 24th, 2019

আমাদের সঙ্গে যুদ্ধে জড়ানোর সাহস যুক্তরাষ্ট্রের নেই: ইরান

ইরানের সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়কের উপদেষ্টা ও সাবেক প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেহকান বলেছেন, ইরানের সঙ্গে যুদ্ধে জড়ানোর শক্তি ও সাহস কোনটিই নেই যুক্তরাষ্ট্রের। তার দেশ ক্ষেপণাস্ত্র নিয়ে কারো সঙ্গে আলোচনায় বসবে না।

রোববার রাশিয়ার নিউজ চ্যানেল রুসিয়া আল-ইয়াওম’কে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে এ প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

ক্ষেপণাস্ত্র সক্ষমতা নিয়ে আলোচনায় বসার প্রশ্নই ওঠে না- উল্লেখ করে জেনারেল দেহকান বলেন, ইরানের ক্ষেপণাস্ত্র সক্ষমতা দেশের সম্মান, স্বাধীনতা, শক্তিমত্তা ও জাতীয় আস্থার প্রতীক এবং এটি নিয়ে যেন কেউ তেহরানের সঙ্গে দর কষাকষি করতে না আসে।

আমেরিকা, ইহুদিবাদী ইসরাইল ও সৌদি আরব মধ্যপ্রাচ্যে বড় ধরনের গোলযোগ সৃষ্টির পাঁয়তারা করছে উল্লেখ করেন ইরানের সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়কের এই উপদেষ্টা। তিনি বলেন, ইরানের বিরুদ্ধে সরাসরি যুদ্ধে জড়ানোর সাহস ওই তিন দেশের না থাকায় তারা এখন প্রক্সি যুদ্ধ চালাচ্ছে।

সৌদি আগ্রাসনের শিকার ইয়েমেনের জনগণ অত্যন্ত অসহায় অবস্থায় রয়েছে উল্লেখ করে জেনারেল দেহকান বলেন, ইয়েমেনিরা সাহায্য চাইলে ইরান তাদের পাশে দাঁড়াবে। সিরিয়ার ইদলিবে চলমান সামরিক অভিযান সম্পর্কে এক প্রশ্নের উত্তরে ইরানের সাবেক প্রতিরক্ষামন্ত্রী বলেন, সন্ত্রাসীদেরকে এক স্থান থেকে আরেক স্থানে চলে যাওয়ার সুযোগ না দিয়ে তাদেরকে নির্মূল করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

19 − sixteen =