Fri. May 24th, 2019

চ্যাম্পিয়নস লিগে গোল করা ফুটবলার বাংলাদেশের ক্লাবে

নতুন মৌসুমে বসুন্ধরা কিংসের জার্সিতে বাংলাদেশের ঘরোয়া ফুটবলে মাঠে নামবেন কোস্টারিকার হয়ে রাশিয়া বিশ্বকাপ খেলা ড্যানিয়েল কলিন্দ্রেস। খবরটি পানসে হয়ে ওঠার আগেই নতুন চমক নিয়ে হাজির হয়েছে নতুন প্রিমিয়ার লিগে ওঠা ক্লাবটি। বিশ্বকাপে দুই ম্যাচ খেলা ফরোয়ার্ড কলিন্দ্রেসের সঙ্গে জুটি বাঁধবেন গাম্বিয়ান ফরোয়ার্ড উসমান জ্যালো। ইউরোপা লিগ তো বটেই চ্যাম্পিয়নস লিগেও গোল করার অভিজ্ঞতা আছে গাম্বিয়ান এই ফরোয়ার্ডের।
উসমান শেষ মৌসুমে খেলেছেন ফিনল্যান্ডের চ্যাম্পিয়ন ক্লাব হেলসিংকিতে। ফিনিশ এই ক্লাবের হয়ে ২০১৫ সালে চ্যাম্পিয়নস লিগের বাছাইপর্বে লাটভিয়ান ক্লাবের বিপক্ষে ৩-১ গোলের জয়ের ম্যাচে এক গোল করেছিলেন। বসুন্ধরায় যোগ দিতে যাওয়া এই ফরোয়ার্ডের গোল আছে চ্যাম্পিয়নস লিগের আরেক বাছাইপর্বের ম্যাচে কাজাখস্তানের ক্লাব এফসি আস্তানার বিপক্ষেও।
ফুটবল ক্যারিয়ারের শুরু থেকেই নিজের প্রতিভার প্রমাণ দিয়েছেন উসমান। ২০০৭ সালে গাম্বিয়ার হয়ে খেলেছেন অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ। যুব দলের জার্সিতে ৭ ম্যাচে পাঁচ গোল আছে তাঁর। আর জাতীয় দলের জার্সিতে ১৮ ম্যাচ খেলে ৬ গোল করেছেন তিনি। ফিনিশ ক্লাব হেলসিংকির হয়ে জিতেছেন লিগ শিরোপা, ফিনিশ কাপ আর ফিনিশ চ্যাম্পিয়নস ট্রফি। হাই প্রোফাইল এই ফুটবলার আগামীকালই ঢাকা এসে পৌঁছাবেন বলে জানিয়েছেন বসুন্ধরা ক্লাব সভাপতি ইমরুল হাসান।

আর বৃহস্পতিবার ঢাকা এসে পৌঁছাবেন কোস্টারিকার কলিন্দ্রেস। রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার হয়ে তিনি সার্বিয়া ও সুইজারল্যান্ডের বিপক্ষে খেলেছেন। সুইজারল্যান্ডের বিপক্ষে মূল একাদশেই ছিলেন কলিন্দ্রেস, খেলেছেন ৮১ মিনিট পর্যন্ত। এবার কলিন্দ্রেস ও উসমান জুটিটা ঢাকার ফুটবলে জমে উঠলেই দেশের ফুটবলপ্রেমীদের জন্য মঙ্গল। এই জুটির প্রথম পরীক্ষা হতে পারে ২১ সেপ্টেম্বর নীলফামারীতে মালদ্বীপের চ্যাম্পিয়ন ক্লাব নিউ রেডিয়েন্টের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে।