1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে খুলনায় গণজমায়েত-মিছিল পাইকগাছায় ৮ দলীয় নক আউট ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল অনুষ্ঠিত খুলনায় জাতীয় নিরাপদ সড়ক দিবসে মহানগর নিসচা’র বর্ণাঢ্য কর্মসূচি পালিত যশোরে মনিহার সিনেমাহল হচ্ছে সিনেপ্লেক্স বটিয়াঘাটায় তুচ্ছ ঘটনায় মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম কেশবপুরে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকা প্রদান উপলক্ষে কর্মশালা কম খরচে কৃষিপণ্য পরিবহনে চালু হলো বিশেষ ট্রেন বিএনপির নাম ভাঙিয়ে জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন শ্যামনগর নওয়াবেঁকী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এর অপসরণের দাবিতে মানববন্ধন পাইকগাছায় নার্সারি মালিক সমিতির সাথে জামায়াত নেতা আবুল কালাম আজাদের মতবিনিময় সভা  বটিয়াঘাটায় বাংলাদেশ কৃষক দল কর্মী সমাবেশ অনুষ্ঠিত ২০২৫ সালের ছুটির তালিকা প্রকাশ করেছে সরকার গৌরীঘোনা ইউনিয়ন বিএনপি’র নেতৃবৃদের সাথে মতবিনিময় সভা আন্তর্জাতিক সিসা দূষণ প্রতিরোধ সপ্তাহ’ উপলক্ষে খুলনায় র‍্যালি ও মানববন্ধন বিভাগীয় শিল্পী কল্যাণ সংস্থা খুলনা এর আহবায়ক কমিটি গঠন লোহাগড়ায় সিধ কেটে ঘরে ঢুকে প্রধান শিক্ষিকাকে খুন বিশ্ব আয়োডিন দিবসের আলোচনা সভা মোংলা বন্দরের আন্তজার্তিক নৌ ক্যানেলে বাল্কহেড জাহাজ ডুবি, ৬ নাবিক জীবিত উদ্ধার পাইকগাছায় জাতীয় স্যানিটেশন মাস এবং হাত ধোয়া দিবস পালিত

আজ জাতীয় সমবায় দিবস

  • প্রকাশিত : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৮৯ বার শেয়ার হয়েছে

খুলনার খবর || আজ জাতীয় সমবায় দিবস। প্রতি বছর নভেম্বর মাসের প্রথম শনিবার জাতীয় সমবায় দিবস পালিত হয়। সে অনুযায়ী এ বছর ৪ নভেম্বর (শনিবার) ৫২তম জাতীয় সমবায় দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ।

বাংলাদেশে সমবায়ের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ১৯০৪ সালে অর্থাৎ একশ উনিশ বছর আগে। বর্তমানে দেশে প্রায় ১ লাখ ৯৬ হাজার সমবায় সমিতি রয়েছে। এই সকল সমবায় সমিতি শেয়ার ও সঞ্চয়ের মাধ্যমে পুঁজি গঠন, বিনিয়োগ, কর্মসংস্থান, উৎপাদন, বিপণন ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে তাদের ভাগ্য উন্নয়নের পাশাপাশি সার্বিক আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। বাণীতে রাষ্ট্রপতি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সহযোগিতামূলক চিন্তাধারার আলোকে সকল প্রকার বৈষম্য দূর করে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হবে।

রাষ্ট্রপতি বলেন, সমবায় আন্দোলনকে টেকসই করতে হলে কৃষি ও অন্যান্য উৎপাদনশীল খাতে বিনিয়োগের পাশাপাশি পণ্যের বাজারজাতকরণ এবং পণ্যের ন্যায্যমূল্য পাওয়া নিশ্চিত করা খুবই জরুরি। এছাড়াও, সমবায়কে জনমুখী হতে হবে এবং প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। জাতির পিতার সমবায় চিন্তার আলোকে সকল প্রকার বৈষম্য দূর করে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেন, ‘সমবায় দেশের কৃষি, মৎস্য, পশুপালন, দুগ্ধ উৎপাদন, পুষ্টি চাহিদা পূরণ, পরিবহন, ক্ষুদ্র ব্যবসা, আবাসন, নারীর ক্ষমতায়ন এবং জীবনযাত্রার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। সুবিধাবঞ্চিতদের আমাদের সরকার স্থানীয় চাহিদা অনুযায়ী নিবিড় বৃত্তিমূলক প্রশিক্ষণ, সহজ শর্তে ঋণ সুবিধা, কারিগরি ও অন্যান্য সুযোগ-সুবিধা প্রদানের মাধ্যমে সমবায়ের দক্ষতা ও কর্মক্ষমতা বৃদ্ধির জন্য নিবিড়ভাবে কাজ করছে।

আজ সারাদেশে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হচ্ছে। এ উপলক্ষে বিকাল ৩টায় রাজধানীর আগারগাঁওয়ে সমবায় অধিদপ্তরের সম্মেলন কেন্দ্রে জাতীয় সমবায় পুরস্কার-২০২২ প্রদান করা হবে। দিবসটি উপলক্ষে ১০টি ক্যাটাগরিতে ১০টি সমবায় সমিতিকে জাতীয় সমবায় পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

youtube

https://youtube.com/@khulnarkhobor?si=v3cvg3zJmM54JYRa

Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।