1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে খুলনায় গণজমায়েত-মিছিল পাইকগাছায় ৮ দলীয় নক আউট ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল অনুষ্ঠিত খুলনায় জাতীয় নিরাপদ সড়ক দিবসে মহানগর নিসচা’র বর্ণাঢ্য কর্মসূচি পালিত যশোরে মনিহার সিনেমাহল হচ্ছে সিনেপ্লেক্স বটিয়াঘাটায় তুচ্ছ ঘটনায় মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম কেশবপুরে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকা প্রদান উপলক্ষে কর্মশালা কম খরচে কৃষিপণ্য পরিবহনে চালু হলো বিশেষ ট্রেন বিএনপির নাম ভাঙিয়ে জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন শ্যামনগর নওয়াবেঁকী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এর অপসরণের দাবিতে মানববন্ধন পাইকগাছায় নার্সারি মালিক সমিতির সাথে জামায়াত নেতা আবুল কালাম আজাদের মতবিনিময় সভা  বটিয়াঘাটায় বাংলাদেশ কৃষক দল কর্মী সমাবেশ অনুষ্ঠিত ২০২৫ সালের ছুটির তালিকা প্রকাশ করেছে সরকার গৌরীঘোনা ইউনিয়ন বিএনপি’র নেতৃবৃদের সাথে মতবিনিময় সভা আন্তর্জাতিক সিসা দূষণ প্রতিরোধ সপ্তাহ’ উপলক্ষে খুলনায় র‍্যালি ও মানববন্ধন বিভাগীয় শিল্পী কল্যাণ সংস্থা খুলনা এর আহবায়ক কমিটি গঠন লোহাগড়ায় সিধ কেটে ঘরে ঢুকে প্রধান শিক্ষিকাকে খুন বিশ্ব আয়োডিন দিবসের আলোচনা সভা মোংলা বন্দরের আন্তজার্তিক নৌ ক্যানেলে বাল্কহেড জাহাজ ডুবি, ৬ নাবিক জীবিত উদ্ধার পাইকগাছায় জাতীয় স্যানিটেশন মাস এবং হাত ধোয়া দিবস পালিত

উপজেলা ভাইস চেয়ারম্যানদের স্বপদে পুনর্বহালের দাবিতে মানববন্ধন

  • প্রকাশিত : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
  • ৮ বার শেয়ার হয়েছে

নিউজডেস্ক || দেশের সব উপজেলার ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের স্বপদে পুনর্বহালের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন জনপ্রতিনিধিরা। দাবি না মানলে জনগণকে সঙ্গে নিয়ে আগামীতে কঠোর আন্দোলন কর্মসূচি কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ভাইস চেয়ারম্যানরা।

রোববার (২০ অক্টোবর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান ফোরাম কর্তৃক আয়োজিত মানববন্ধনে অংশ নেন জনপ্রতিনিধিরা।

বাংলাদেশ উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান ফোরামের সভাপতি লায়লা বানু বলেন, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ সম্পন্ন হয়েছে কয়েকমাস আগে। চারটি ধাপে অনুষ্ঠিত নির্বাচনে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একাধিক প্রতিবন্দ্বী প্রার্থীর সঙ্গে তৃণমূলে প্রতিদ্বন্দ্বিতা করে আমরা নির্বাচিত হয়েছি। কিন্তু বিগত উদ্ভূত পরিস্থিতিতে ১৯ আগস্ট উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও মহিলা চেয়ারম্যানদের অন্তর্বর্তী সরকার কর্তৃক এক নির্বাহী আদেশে অপসারণ করা হয়েছে, যা অত্যন্ত অনভিপ্রেত ও অমানবিক।তিনি বলেন, বাংলাদেশের ৪৯৪টি উপজেলা পরিষদের ৯৮৮ জন ভাইস চেয়ারম্যান আপনাদের সামনে এসেছি সেই অন্যায় ও অবিচারের বিরুদ্ধে কথা বলতে। যে অন্যায়ের কারণে ভোগান্তিতে সাধারণ জনগণ। যে অন্যায়ের কারণে সারা দেশে আইনশৃঙ্খলার অবনতি। বাজার নিয়ন্ত্রণহীন। বন্যায় সরকারি সহায়তা প্রত্যন্ত অঞ্চলে পৌঁছাতে ব্যর্থ।

জনপ্রতিনিধিদের অপসারণের ফলে স্থানীয় সরকার ব্যবস্থা ভেঙে যাওয়াসহ সাধারণ জনগণের। সরকারের সেবা প্রত্যন্ত পর্যায়ে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে এবং স্থানীয় সরকার কাঠামো শক্তিশালী করার লক্ষ্যে কাঙ্ক্ষিত সেবা বাধাগ্রস্ত হচ্ছে।’
ফোরামের সভাপতি আরও বলেন, চেয়ারম্যানগণ পলাতক ও অনুপস্থিত যা অত্যন্ত দুঃখজনক। আমরা দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, আমাদের স্ব স্ব অধিক্ষেত্রে অপসারণের দিন পর্যন্ত স্ব স্ব উপজেলা পরিষদ কার্যালয়ে নিয়মিত কার্যক্রম চালিয়ে যাচ্ছিলাম যার দালিলিক প্রমাণ আমাদের নিকট রয়েছে। আজকের শান্তিপূর্ণ কর্মসূচি সরকার গুরুত্বসহকারে দেখবেন এবং তৃণমূল পর্যায়ের জনগণের কথা চিন্তা করে আমাদের দাবি মেনে নেবেন।

দাবি না মানলে আগামীতে কঠোর আন্দোলন কর্মসূচি কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দিয়ে লায়লা বানু বলেন, পূর্ববর্তী কর্মসূচির মতো সরকার কর্ণপাত না করে বা জনগণের নাগরিক অধিকার,মানবাধিকার নিশ্চিত এবং সরকারের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের অপসারণের সিদ্ধান্ত প্রত্যাহার না করলে সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে আগামীতে কঠোর আন্দোলন কর্মসূচি কর্মসূচি দেওয়া হবে।

তিনি বলেন, অনতিবিলম্বে অপসারণ প্রত্যাহার করে আমাদের দাবি মেনে নিয়ে সরকারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দেশের উন্নয়ন কর্মকাণ্ড ত্বরান্বিত করতে ও জনগণের কাঙ্ক্ষিত সেবা সুনিশ্চিত করতে আমাদের দাবি মেনে নেওয়ার জোর দাবি জানাচ্ছি।

এদিকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এ মানববন্ধনে জেলা পরিষদের নির্বাচিত সদস্যরা অংশ নেন। রাজশাহী জেলা পরিষদের সদস্য মহিদুল ইসলাম বলেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের আমরা একটি জেলা পরিষদের সদস্য নির্বাচিত হয়েছি। বৈষম্য বিরোধী আন্দোলনের আমাদের বৈষম্য করা হলো। আইনকে বাতিল করে আমাদের বাতিল করা হলো। দেশে গণঅভ্যুত্থান হতে পারে কিন্তু জনগণ কী আমাদের গণঅভ্যুত্থান করেছে? জেলা পরিষদের সদস্য, কাউন্সিল, উপজেলা ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যানের স্বপদে বহাল দাবি জানাচ্ছি। আমাদের বৈষম্য করবেন না। জনগণের সঙ্গে কাজ করার সুযোগ করে দেবেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

youtube

https://youtube.com/@khulnarkhobor?si=v3cvg3zJmM54JYRa

Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।